আঁটসাঁট বোলিং করলেও নিজের প্রথম ৩ ওভারে উইকেটের দেখা পাননি শরিফুল ইসলাম। ইনিংসের শেষ ওভারের প্রথম ৩ বলে ২টি ছক্কা হজম করতে হয় শরিফুলকে। তবে এরপরই ঝলক দেখান বাঁহাতি এই পেসার।

চতুর্থ বলে প্রথম উইকেটের দেখা পান শরিফুল। ইনিংসের শেষ দুই বলেও প্রতিপক্ষের দুই উইকেট তুলে নেন এই পেসার। সেই সঙ্গে চলমান দশম বিপিএল আসরে তুলে নিলেন প্রথম হ্যাটট্রিক।

চতুর্থ বলে খুশদিল শাহকে ফেরান শরিফুল। এই খুশদিলই আগের দুই বলে দুই ছক্কা মারেন। তাসকিন আহমেদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই পাকিস্তানি ব্যাটার। পরের বলেই রোস্টন চেজকে ফেরান শরিফুল। মোহাম্মদ নাঈমের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই ক্যারিবীয় অলরাউন্ডার। আর ইনিংসের শেষ বলে উইকেটের পেছনে ক্যাচ দেন মাহিদুল ইসলাম অঙ্কন। পূরণ হয় হ্যাটট্রিক। ইনিংস শেষে শরিফুলের বোলিং ফিগার দাঁড়ায় ৪-০-২৭-৩। তাতে কুমিল্লার রান দাঁড়ায় ৬ উইকেটে ১৪৩ রানে।

বিপিএলে হ্যাটট্রিক করা চতুর্থ বাংলাদেশি হলেন শরিফুল। বিপিএলে বাংলাদেশিদের মধ্যে প্রথমে হ্যাটট্রিক করেন পেসার আল আমিন হোসেন। ২০১৫ সালের বিপিএলে বরিশাল বুলসের হয়ে সিলেট সুপার স্টারসের বিপক্ষে এই রেকর্ড গড়েন তিনি। এর পরে ২০১৯ সালে ঢাকা ডিনামাইটসের হয়ে রংপুর রাইডার্সের বিপক্ষে আলিস আল ইসলাম ও ২০২২ সালে হ্যাটট্রিক করেন পেসার মৃত্যুঞ্জয় চৌধুরি।

বিপিএলে প্রথম হ্যাটট্রিক করেছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ শামি। প্রথম আসরে দুরন্ত রাজশাহীর হয়ে ঢাকা গ্ল্যাডিয়েটরসের বিপক্ষে এই রেকর্ড গড়েন তিনি। অন্যান্য বিদেশিদের মধ্যে হ্যাটট্রিক আছে ওয়াহাব রিয়াজ ও আন্দ্রে রাসেলের।